Sunday, August 16, 2026

Bengali: ei kathagulo likhe rakhun ebong protidin bolun...

 এই কথাগুলো লিখে রাখুন এবং প্রতিদিন উচ্চারণ করুন...


ঈশ্বরের বাক্য আমার মধ্যে জীবন্ত। যখন আমি তা উচ্চারণ করি, তখন আমি এমন এক জীবন্ত শক্তিকে মুক্ত করি যা আমার পরিস্থিতিকে বদলে দেয়।


সেই বাক্য আমার মধ্যে বাস করে। সেই জীবন্ত বাক্যের সাথে সামঞ্জস্য রেখে আমি যা দাবি করি, তা-ই বাস্তবে পরিণত হয়।


তিনি আমাকে যা বলেছেন, আমি তা-ই। আমি মুক্তি পেয়েছি। নতুন সৃষ্টির ওপর শয়তানের কোনো আধিপত্য নেই; আর আমিই সেই নতুন সৃষ্টি।


যীশু আমাকে তাঁর নামের ওপর অধিকার (power of attorney) দিয়েছেন। আমি সাহসের সাথে তা ব্যবহার করি এবং যখনই আমি সেই নাম উচ্চারণ করি, তখন প্রতিটি হাঁটু সেই নামের সামনে নত হয়। আমি এক নতুন সৃষ্টি। আমি মুক্তি পেয়েছি। পাপের আমার ওপর কোনো আধিপত্য নেই। রোগের আমার শরীরের ওপর কোনো কর্তৃত্ব নেই। এই নতুন সৃষ্টির ওপর শয়তানের কোনো আধিপত্য নেই। সমস্ত নামের ঊর্ধ্বে যে নাম, সেই নামের ওপর আমার অধিকার রয়েছে।


আমি মুক্তি পেয়েছি। যে আত্মা যীশুকে মৃতদের মধ্য থেকে পুনরুত্থিত করেছিলেন, তিনি আমার মধ্যে বাস করেন এবং আমার মরণশীল শরীরকে জীবন দান করেন। এই শরীরের ওপর রোগের কোনো কর্তৃত্ব নেই এবং আমি ঘোষণা করছি যে ঈশ্বরের জীবন আমার মধ্যে ক্রিয়াশীল।


আমি মুক্তি পেয়েছি। ঈশ্বর তাঁর ঐশ্বর্য ও মহিমা অনুযায়ী আমার প্রতিটি প্রয়োজন মেটান। আমার সংস্থানের ওপর শয়তানের কোনো আধিপত্য নেই এবং আমি ঘোষণা করছি যে ঈশ্বরের রাজ্যের প্রাচুর্য আমার আর্থিক বিষয়ে ক্রিয়াশীল।


আমি মুক্তি পেয়েছি। পাপের আমার ওপর কোনো আধিপত্য থাকবে না। পাপের বশবর্তী সেই 'পুরাতন মানুষ' মৃত। আমি নতুন সৃষ্টি এবং আমি আমার নতুন স্বভাব অনুযায়ী জীবনযাপন করি।


আমার স্বর্গদূত শক্তিতে শ্রেষ্ঠ এবং আমার মুখে থাকা ঈশ্বরের বাক্যের স্বরে মনোযোগ দেয়। আমার বিশ্বাসের স্বীকারোক্তির মাধ্যমে আমি স্বর্গীয় সহায়তাকে সক্রিয় করি।


যেদিন থেকে আমি সেই বাক্য উচ্চারণ করি, সেদিন থেকেই স্বর্গ সাড়া দেয়। আমার কথাগুলো স্বর্গীয় সহায়তাকে সক্রিয় করে এবং কাঙ্ক্ষিত জয় বা সমাধান না আসা পর্যন্ত আমি আমার বিশ্বাসের স্বীকারোক্তি বজায় রাখি।


আমি সেই গোপন স্থানে বাস করি। ঈশ্বরই আমার আশ্রয়। কোনো অমঙ্গল আমার ওপর ঘটবে না এবং কোনো মহামারী আমার বাসস্থানের কাছে আসবে না।


খ্রীষ্ট যীশুর মাধ্যমে ঈশ্বর তাঁর ঐশ্বর্য ও মহিমা অনুযায়ী আমার প্রতিটি প্রয়োজন মেটান। ফিলিপীয় ৪:১৯ পদে যা বলা হয়েছে, আমি ঠিক এই মুহূর্তে আমার আর্থিক বিষয়ের ওপর সেই বাক্য ঘোষণা করছি। আমি আমার জীবনের জন্য নিযুক্ত স্বর্গীয় সহায়তাকে সক্রিয় করছি। আমি ঘোষণা করছি যে সব দিক থেকে আমার জন্য প্রয়োজনীয় সংস্থান আসছে এবং এমন সব দরজা খুলে যাবে যা কোনো জাগতিক কৌশলের মাধ্যমে খোলা সম্ভব ছিল না।


আমি এই মুহূর্তে আমার সন্তানদের ওপর ঈশ্বরের বাক্য ঘোষণা করছি। তাদের বিরুদ্ধে তৈরি কোনো অস্ত্রই সফল হবে না। তাদের সুরক্ষার জন্য স্বর্গদূতদের নিযুক্ত করা হয়েছে এবং সেই স্বর্গদূতরা সর্বদা আমার পিতার মুখমণ্ডল দর্শন করেন। আমি আমার সন্তানের জীবনে সুরক্ষা, প্রজ্ঞা এবং পবিত্র আত্মার আকর্ষণ বা চালনা ঘোষণা করছি। যীশু খ্রীষ্টের নামে, আমার সন্তানরা যেসব পরিস্থিতির মুখোমুখি হচ্ছে—যেখানে আমার নাগাল পৌঁছায় না—সেসব ক্ষেত্রে আমি স্বর্গের সহায়তাকে সক্রিয় করছি।


আমার আত্মা কখনোই ঘুমায় না। পবিত্র আত্মা রাতের বেলা আমার অন্তরাত্মার সাথে যোগাযোগ করেন এবং তিনি যা কিছু আমার মধ্যে স্থাপন করেন, তা গ্রহণ করতে আমি শিখছি।


ঈশ্বরের বাক্যের দ্বারা আমি আমার রাতের সময়সূচি নির্ধারণ করি। ঘুমের মধ্যেও আমার আত্মা সেই জীবন্ত বীজকে ধারণ ও প্রক্রিয়াজাত করে এবং ঈশ্বর যা স্থাপন করেছেন, তা নিয়েই আমি জেগে উঠি।


পবিত্র আত্মা, এ বিষয়ে আমার প্রজ্ঞা প্রয়োজন। আপনিই আদি ও অন্ত জানেন। আমি যে অবস্থানে আছি সেখান থেকে যা দেখা সম্ভব নয়, এই পরিস্থিতির প্রতিটি দিকই আপনার জানা। আমি আপনাকে অনুরোধ করছি যেন রাতের বেলা আমার আত্মার মাধ্যমে আমার প্রয়োজনীয় বিষয়গুলো আপনি জানান; আর আমি তা সকালে গ্রহণ করার সংকল্প করছি।


যীশু খ্রীষ্ট কোনো সাধারণ সত্তা নন। তিনি পিতার দক্ষিণ পার্শ্বে উপবিষ্ট সেই পরাক্রমশালী সত্তা। তাই তাঁর বাক্যের প্রতি পূর্ণ আস্থা ও গুরুত্ব রেখেই আমি তা গ্রহণ করি।


আমি সাহসের সাথে অনুগ্রহের সিংহাসনের কাছে উপস্থিত হই। যীশু খ্রীষ্ট আমার পক্ষে মধ্যস্থতাকারী; পিতার সামনে আমার অবস্থান আমার নিজের কাজের ওপর নয়, বরং তাঁর কাজের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত।


আমি ঐশ্বরিক স্বভাবের অংশীদার। তাঁর বিশ্বাসের স্বভাব আমার মধ্যে রয়েছে। তাঁর প্রেমের স্বভাব আমার মধ্যে রয়েছে। জগতে যে আছে, তার চেয়ে আমার মধ্যে যিনি আছেন তিনি অনেক মহান। তিনি আমাকে যা বলেন, আমি তাই। তিনি যা আছে বলে বলেন, তা আমার আছে। তিনি যা করতে পারি বলে বলেন, আমি তা-ই করতে পারি।


Bengali: ei kathagulo likhe rakhun ebong protidin bolun...


iswarer bakyo aamar modhye jibonto. jokhon ami ta uccaron kori, ami ek jeebonto shaktike mukto kori jaa aamar poristhitike rupantorito kore.


bakyoti aamar modhye bus kore. jeebonto bakyer sathe sangati rekhe ami jaa dabi kori, ta bastobey porinoto hay.


tini aamake jaa bolen, ami tai. ami aamar mukti peyechi. ei notun srishtir upor shoytaner kono adhipatto nei. r amie sei notun sristi.


jishu aamake tanr namer upor khamota arpan korechen. ami ta sahoser sathe byabohar kori ebong jokhon ami ta uccaron kori, tokhon protyek hatu sei namer samne noto hay. ami ek notun sristi. ami aamar mukti peyechi. paper aamar upor kono adhipatto nei. roger aamar shorirer upor kono kartritwa nei. ei notun srishtir upor shoytaner kono adhipatto nei. ami sei namer upor khamota arpan korechi jaa sakal namer urdhe.


ami aamar mukti peyechi. je aatma jishuke mritoder madhya theke jibito korechilen, tini aamar modhye bus koren ebong aamar maronshil dehoke jibon dan koren. ei deher upor roger kono kartritwa nei ebong ami ghoshona kori je ishwarer jibon aamar modhye criyashil.


amar mukti ache. ishwar tanr oisharjo o mahima anusare aamar protiti proyojon metan. aamar praptir upor shoytaner kono adhipatto nei ebong ami aamar arthik abosthar modhye ishwarer rajyer prachurjer kotha ghoshona kori.


amar mukti ache. paap aamar upor adhipatto korte parbe na. je puraton manushti er adhin chil, se mrito. ami ek notun srishti ebong ami aamar notun swabhab theke jeebonjapon kori.


amar swargodut shaktite shrestho ebong aamar mukhe ishwarer bakyer rob shonen. ami aamar swikaroktir madhyome swarger sahajjo sakriyo kori.


jedin theke ami bakyo uccaron kori, sedin thekei swargo sara dey. aamar kotha swargiyo sahajjoke sakriyo kore ebong ami aamar swikarokti bojay rakhi jatakkhan na safalya ase.


ami nirjan sthane bus kori. ishwari aamar ashray. kono omongol aamar upor apotito habe na ebong kono mohamari aamar basosthaner kache asbe na.


iswar khrist jishur madhyome tanr oisharjo o mahima anusare aamar protiti proyojon metan. filipiy 4:19 pode jemon ghoshona kora hayeeche, ami ei muhurte aamar arthik abosthar upor ei bakyo uccaron kori. ami aamar jiboner jonno nirdharito swargiyo sahajjo sakriyo korchi. ami ghoshona korchi je, shob dik theke sahajyer jogan asche ebong ami emon shob dorja kholar prottasha korchi jaa kono swavabik koushal diye khola jeto na.


ami ekhani aamar santander upor ishwarer bakyo ghoshona korchi. taader biruddhe gothito kono ostroi safal habe na. swargodutder taader jonno nijukto kora hoyeche ebong sei swargodutra sarboda aamar pitar mukh darshan koren. ami aamar santaner jiboner upor surakkha, pragya ebong pobitro atmar akorshoner kotha bolchi. jishu khrister name, aamar santanra je samasta poristhitir sommukhin hocche, jekhane ami pouchate pari na, sei samasta poristhitir upor ami swarger sahajjo sakriyo korchi.


amar aatma kokhono ghumay na. pobitro aatma sararat dhore aamar antarer manusher sathe jogajog koren ebong tini jaa joma koren ta grohon korte ami sikhchi.


ami ishwarer bakyo diye aamar rater karmosuchi nirdharon kori. aamar aatma ghumer modhye jeebonto beej prakriyajato kore ebong ami ishwarer joma kora jinish bohon kore jege uthi.


pobitro atma, ei bishoye aamar pragya prayojon. aapni shuru theke shesh porjonto sobkichu janen. aapni ei poristhitir protiti dik janen jaa ami aamar abosthan theke dekhte pacchi na. ami aapnar kache prarthona korchi, rate aamar atmar madhyome aamake jaa jana proyojon ta jeno aapni janan ebong ami sakale ta grohon korar protigga korchi.


jishu khrist khudro non. tini pitar dan pashe abosthito porakromshali. ebong ami tanr bakyer proti sei purno astha rakhi jaa er prapyo.


ami sahoser sathe onugroher singhasoner kache asi. jishu khrist aamar pokkhe suparishkari ebong pitar samne aamar abosthan tanr karmofaler upor bhitti kore, aamar nijer karmofaler upor nay.


ami aishwarik swabhaber anshidar. aamar modhye tanr bishwasi swabhab rayeeche. aamar modhye tanr prem swabhab rayeeche. jini aamar modhye achen, tini jogoter modhye je ache tar cheye mohan. tini aamake jaa bolen, ami tai. tini aamar jaa ache bolen, aamar ta ache. tini jaa korte paren bolen, ami ta korte pari.


(English) Write these words down and speak them daily ....


 The Word of God is alive in me. When I speak it, I release a living force that transforms my circumstances. 


    The Word abides in me. What I demand in alignment with the living Word comes into being. 


    l am what He says l am. I have my redemption. Satan has no dominion over the new creation. And I am the new creation. 


   Jesus gave me power of attorney over His name. I use it boldly and every knee bows to that name when I speak it. I am a new creation. I have my redemption. Sin has no dominion over me. Disease has no authority over my body. Satan has no dominion over this new creation. I have the power of attorney over the name that is above every name. 


    I have my redemption. The SPIRIT who raised Jesus from the dead lives in me and gives life to my mortal body. Disease has no authority over this body and I declare the life of God operating in me.


   I have my redemption. God supplies every need according to His riches and glory. Satan has no dominion over my provision and I declare the abundance of the KINGDOM operating in my finances.


  I have my redemption. Sin shall not have dominion over me. The old man who is subject to this is dead. I am the new creation and I live from my new nature.


   My angel excels in strength and hearkens to the voice of God's Word in my mouth. I activate heaven's assistance with my confession. 


  From the first day I speak the Word, heaven responds. My words activate angelic assistance and I maintain my confession until the breakthrough comes. 


   I dwell in the secret place. God is my refuge. No evil shall befall me and no plague shall come near my dwelling.


 God supplies my every need according to His riches and glory through Christ Jesus. As Philippians 4 verse 19 declares, I speak this Word over my finances right now. I activate the angelic assistance assigned to my life. I declare that provision is coming from every direction and I expect doors to open that no natural strategy could have opened. 


 I declare the Word of God over my children right now. No weapon formed against them shall prosper. Angels are assigned to them and those angels always see the face of my Father. I speak protection, wisdom, and the drawing of the Holy Spirit over my child's life. In the name of Jesus Christ, I activate heaven's assistance over every situation my children is facing that I cannot reach. 


          My spirit never sleeps. The Holy Spirit communicates with my inner man through the night and I am learning to receive what He deposits.


          I set the agenda for my night with the Word. My spirit processes living seed through my sleep and I wake up carrying what God deposited.


         Holy Spirit, I need wisdom about this. You know the end from the beginning. You know every dimension of this situation that I cannot see from where I stand. I am asking you to communicate what I need to know through my spirit in the night and I am committing to receive it in the morning.


         Jesus Christ is not small. He is the mighty One at the right hand of the Father. And I approach His Word with the full confidence it deserves.


          I come boldly to the throne of grace. Jesus Christ is my advocate and my standing before the FATHER is based on His record, not mine.


         I am a partaker of the divine nature. I have in me His faith nature. I have in me His love nature. Greater is He that is in me than he that is in the world. I am what He says l am. I have what He says I have. I can do what He says I can do. 

No comments: